অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্র সম্পর্কে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মোমেনের বক্তব্য মিডিয়ায় ভুলভাবে উদ্ধৃত করা হয়েছে—পররাষ্ট্র মন্ত্রণালয়


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে ভুলভাবে উদ্ধৃত করে ভিত্তিহীন সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্র সম্পর্কে জনসাধারণ এবং বাংলাদেশের বন্ধুরাষ্ট্রের কাছে বিভ্রান্তিকর বার্তা দেওয়া হয়েছে বলে অভিযোগ জানিয়েছে, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় (এমওএফএ)।

গতকাল বুধবার (২৬ অক্টোবর) ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘জাতিসংঘের আঙিনায় শেখ হাসিনা’ শীর্ষক সেমিনারে বক্তব্য দেওয়ার পর পররাষ্ট্রমন্ত্রীকে ভুলভাবে উদ্ধৃত করে কিছু গণমাধ্যম সংবাদ প্রচার করে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, অনুষ্ঠানের পর ‘যুদ্ধ ছাড়া আমেরিকার অর্থনীতি চলবে না’, ‘ইউক্রেন যুদ্ধ বন্ধ হলে তাইওয়ানে যাবে আমেরিকা’, ‘যুক্তরাষ্ট্র যুদ্ধপ্রিয় দেশ, যুদ্ধ ছাড়া দেশটির অর্থনীতি সচল থাকে না’, ‘যুদ্ধেই সচল থাকে যুদ্ধপ্রিয় আমেরিকার অর্থনীতি’, ‘যুদ্ধ পরিস্থিতি তৈরি করাই হলো যুক্তরাষ্ট্রের মূলকাজ’-এ ধরনের সংবাদ শিরোনাম দিয়ে-টিভি স্ক্রলে সংবাদ প্রচার করা হয়।

এসব ভিত্তিহীন সংবাদ প্রচারের মাধ্যমে বাংলাদেশের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্র সম্পর্কে জনসাধারণ এবং বাংলাদেশের বন্ধুরাষ্ট্রের কাছে বিভ্রান্তিকর বার্তা দেওয়া হয়েছে-যা অত্যন্ত দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত।

পররাষ্ট্রমন্ত্রীর নামে তাকে ভুলভাবে উদ্ধৃত করে এ ধরনের বিভ্রান্তিকর ও ভিত্তিহীন সংবাদ প্রচারকারী মিডিয়া ও টিভি চ্যানেলগুলোকে অসত্য ও বিভ্রান্তিকর সংবাদ প্রচারের জন্য ভুল স্বীকার করে দুঃখ প্রকাশসহ সঠিক সংবাদ প্রচারের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় অনুরোধ জানিয়েছে।

XS
SM
MD
LG