অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে বিএনপির অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের ১৫০ নেতাকর্মীর নামে মামলা


বাংলাদেশের চট্টগ্রাম জেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ১৫০ জন নেতাকর্মীকে অভিযুক্ত করে মামলা করা হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) রাতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালি থানায় মামলাটি করেন ওই থানার উপপরিদর্শক (এসআই) সাদ্দাম হোসেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ১৫০ জনকে অভিযুক্ত করে মামলা হয়েছে।

তাদের মধ্যে স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার আহ্বায়ক মনজুর আলম তালুকদারসহ ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার বিকেলে নগরীর কাজীর দেউড়ির স্টেডিয়াম এলাকায় স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার মিছিলে বাধা দিলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ ঘটে।

এ সময় পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ৪ পুলিশ সদস্যসহ ২০জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করা হয়েছে দলের পক্ষ থেকে। এ ঘটনার সময় ১০ জনসহ মোট ১৪ জনকে আটক করে পুলিশ।

XS
SM
MD
LG