অ্যাকসেসিবিলিটি লিংক

তাইওয়ান পূর্ব এশিয়ার বৃহত্তম প্রাইড মার্চে বৈচিত্র্য, সমতা উদযাপন করেছে


বার্ষিক তাইওয়ান এলজিবিটিকিউ প্লাস প্রাইড প্যারেড চলাকালীন অংশগ্রহণকারীরা। তাইপেই, তাইওয়ান, ২৯ অক্টোবর, ২০২২।

শনিবার পূর্ব এশিয়ার বৃহত্তম প্রাইড মার্চে এলজিবিটিকিউ প্লাস সমতা উদযাপন করতে প্রায় ১,২০,০০০ মানুষ, যাদের অনেকেই রংধনু পতাকা বহন করছিল, তারা তাইওয়ানের রাজধানী তাইপেই দিয়ে মিছিল করেছে।

তাইওয়ান ২০১৯ সালে এশিয়ার মধ্যে প্রথম সমকামী বিয়েকে বৈধ করেছে এবং এলজিবিটিকিউ প্লাস অধিকার এবং উদারনীতির ঘাঁটি হিসেবে এর খ্যাতির জন্য গর্বিত।

সেন্ট্রাল তাইপেইয়ের বৃষ্টিমুখর রাস্তাগুলি বার্ষিক কুচকাওয়াজের জন্য পরিপূর্ণ ছিল, শুরু হওয়ার পর থেকে এটি ২০ তম আয়োজন। রঙিন সজ্জিত ট্রাকের পিছনে গো-গো নর্তক এবং ড্র্যাগ কুইন সহ, ক্ষমতাসীন ডেমোক্রেটিক প্রগ্রেসিভ পার্টির (ডিপিপি) বেশ কয়েকজন সিনিয়র সদস্য যোগ দিয়েছিলেন।

২৮ বছর বয়সী সমাজকর্মী চ্যাং চি বলেছেন,"আমি খুব গর্বিত যে তাইওয়ানের প্রাইড আছে।” তিনি তার বান্ধবীর সাথে অংশ নিয়েছিলেন।তিনি আরো বলেন, "এশিয়ায় তাইওয়ান হল প্রথম স্থান যেখানে সমলিঙ্গের বিয়েকে বৈধতা দেওয়া হয়েছিল। অনেক দেশে এটা সম্ভব নয়। তাইওয়ান হল এমন একটি জায়গা যেখানে আপনি আপনার মতো হতে পারেন।"

আয়োজকরা বলেন উপস্থিতির সংখ্যা ১,২০,০০০, যাদের মধ্যে কেউ কেউ তিব্বত, হংকং এবং ইউক্রেনের সমর্থনে পতাকা এবং ব্যানার বহন করেছিলেন।

প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন, প্রাইড মার্চের সমর্থনে একটি ফেসবুক বার্তায় বলেছেন, মানুষ ২০ বছর আগে খুব কমই কল্পনা করতে পারত যে তাইওয়ান এশিয়ায় সমকামী বিবাহকে বৈধ করার পথে নেতৃত্ব দেবে।

এই প্রাইড মার্চটি তাইওয়ানের মেয়র নির্বাচনের এক মাস আগে সংগঠিত হল, ২০২৪ সালের প্রথম দিকে অনুষ্ঠিতব্য রাষ্ট্রপতি ও সংসদীয় নির্বাচনের আগে ডিপিপি এবং প্রধান বিরোধী কুওমিনতাং (কেএমটি) এর সমর্থনের একটি মূল পরীক্ষা এই মিছিল।

XS
SM
MD
LG