অ্যাকসেসিবিলিটি লিংক

টি-২০ বিশ্বকাপ: জিম্বাবুয়ের বিপক্ষে ৩ রানে জিতলো বাংলাদেশ


ব্রিসবেনে দ্য গাব্বাতে বাংলাদেশ এবং জিম্বাবুয়ের মধ্যে পুরুষদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ ক্রিকেট ম্যাচে স্ট্যাম্পড আউট হন জিম্বাবুয়ের রিচার্ড এনগারভা (বামে)। ৩০ অক্টোবর, ২০২২।

ব্রিসবেনে রবিবার (৩০ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে, নাটকীয় শেষ ওভারে জিম্বাবুয়ের বিপক্ষে তিন রানে জিতলো বাংলাদেশ।

শেষ দুই ওভারে পাঁচ উইকেট হাতে রেখে মাঠে ছিলেন রায়ান বার্ল ও শন উইলিয়ামস। জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১৬ রান। বল করতে আসেন মোসাদ্দেক হোসেন। তিনি প্রথম তিন ওভারে দেন ২৭ রান। তবে, শেষ ওভারে মোসাদ্দেক ১২ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন।

শেষ ওভারের শেষ বলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৫ রান। ব্যাটিংয়ে ছিলেন মুজারাবানি। ব্যাটার বলের সাথে ব্যাটের সংযোগ করতে ব্যর্থ হলে, নুরুল হাসান তাকে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন। এরপর বাংলাদেশ দল জয় উদযাপন করে।

তবে, টেলিভিশন আম্পায়ার চেক করে দেখেন নুরুল স্টাম্পের সামনে থেকে বল সংগ্রহ করে স্টাম্প ভাঙেন। ফলে বলটি নো বল ঘোষিত হয়। আর, জিম্বাবুয়ে আবার ব্যাটিংয়ের সুযোগ পায়। এবারও মুজারাবানি বলের সঙ্গে ব্যাটের সংযোগ ঘটাতে পারেন নি। বাংলাদেশ তিন রানে জয় পায়। শেষ পর্যন্ত ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে আট উইকেটে ১৪৭ রান করে জিম্বাবুয়ে।

১৯তম ওভারে সাকিব আল হাসান প্রথম তিন বলে সাত রান দেন। চতুর্থ বলে ৪২ বলে ৬৪ রান করা উইলিয়ামসকে রান আউটের ফাঁদে ফেলেন তিনি। সাকিব ঐ ওভারে দেন ১০ রান। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ তিনটি এবং মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক দুটি করে উইকেট নেন।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর ৭১ রানের ওপর ভর করে চ্যালেঞ্জিং স্কোর করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে পাওয়ার প্লেতে চার উইকেট হারায়।

বাংলাদেশ আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে এবং জিম্বাবুয়ে তাদের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে। এই প্রথম বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামল বাংলাদেশ।

XS
SM
MD
LG