অ্যাকসেসিবিলিটি লিংক

তারেক ও জোবায়দার গ্রেপ্তারি পরোয়ানা রাজনৈতিক প্রতিহিংসার অংশ: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, “বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা, সরকারের রাজনৈতিক প্রতিহিংসার অংশ।”

মঙ্গলবার (১ নভেম্বর) বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল এ অভিযোগ করেন। তিনি আরও বলেন, “বিরোধী দলকে দমন করতে সরকার ‘মিথ্যা’ মামলা-কে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করছে।”

মির্জা ফখরুল বলেন, “আমাদের নেতা তারেক রহমান ও ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে যে মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে, তার কোনো ভিত্তি নেই। আওয়ামী লীগ সরকার রাজনৈতিক প্রতিহিংসা থেকে তাদেরকে বাংলাদেশ ও রাজনীতি থেকে দূরে রাখার প্রয়াস হিসেবে এই মামলা করেছে।” গ্রেপ্তারি পরোয়ানা জারির নিন্দা জানিয়ে তিনি অবিলম্বে পরোয়ানা ও মামলা প্রত্যাহারের দাবি জানান।

এর আগে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় তারেক ও জোবায়দার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার একটি আদালত।

শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার তাকে গৃহবন্দি করে রেখেছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন যে সরকার ১৪ বছর ধরে বিভিন্ন দমন-পীড়ন করে বিএনপি ও জিয়া পরিবারকে রাজনীতি থেকে মুছে ফেলার চেষ্টা করছে।

XS
SM
MD
LG