অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপির সমাবেশের একদিন আগে বরিশালে সব ধরনের পরিবহন ধর্মঘট


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ডাকা বিভাগ পর্যায়ের সমাবেশের ঠিক একদিন আগে, শুক্রবার (৪ নভেম্বর) বরিশালে দুদিনের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এর ফলে বরিশাল নগরী কার্যত সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বাস, লঞ্চ, স্পিডবোট, মাইক্রোবাস, এমনকি তিন চাকার অটোরিকশাও চলছে না সড়কে। আগামী ৫ নভেম্বর বরিশালে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা।

মহাসড়কে অটোরিকশা চলাচল নিষিদ্ধ করার দাবিতে, বাস মালিকরা ধর্মঘটের ডাক দিলেও, তিন চাকার বাহনের চালকরা কর্তৃপক্ষের কাছে তাদের অবাধ চলাচলের অনুমতি চেয়েছে।

বিএনপির সরকার বিরোধী বিভাগীয় সমাবেশের আগে পরিবহন ধর্মঘট, সাম্প্রতিক সময়ে সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে। যা খুলনা, ময়মনসিংহ ও রংপুরের সমাবেশের সময় দেখা গেছে। জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবিতে, আগে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বরিশালে সমাবেশ করছে বিএনপি। বিএনপির সমাবেশের সঙ্গে পরিবহন ধর্মঘটের কোনো যোগসূত্র নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে ৫ নভেম্বর পর্যন্ত মাইক্রোবাস চলাচল বন্ধ আছে বলে নিশ্চিত করেছেন জেলা মাইক্রোবাস মালিক সমিতির সদস্য মো. ফরিদ। তবে, তাদের দাবি সম্পর্কে তিনি কিছু জানাননি। বুধবার সন্ধ্যায় স্পিডবোট চলাচল বন্ধ হয়ে যায়। আর, বৃহস্পতিবার সকালে, ৫ নভেম্বরে সমাবেশের আগে লঞ্চ মালিকরা আকস্মিক ধর্মঘটে যান।

যাত্রীরা জানান, ভাড়ায় চালিত প্রাইভেট কারও চলা চল করতে রাজি হচ্ছে না। গন্তব্যে পৌঁছাতে না পেরে, লঞ্চ ও বাস টার্মিনালে অপেক্ষা করতে দেখা গেছে অনেককে।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরে সমাবেশের পর, বরিশালে হবে বিএনপির ৫ম বিভাগীয় সমাবেশ।

XS
SM
MD
LG