অ্যাকসেসিবিলিটি লিংক

বান্দরবান জেলার ৪ উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো ৮ নভেম্বর পর্যন্ত


নিরাপত্তার কারণে, বাংলাদেশের বান্দরবান জেলার ৪টি উপজেলায়, পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। এনিয়ে চতুর্থ বারের মতো ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হলো।

শুক্রবার (৪ নভেম্বর) বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়টি জানানো হয়। নিষেধাজ্ঞার আওতায় থাকা উপজেলাগুলো হলো; রুমা,রোয়াংছড়ি,আলীকদম ও থানচি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে, রোয়াংছড়ি, রুমা,আলীকদম ও থানছি উপজেলায় স্থানীয় এবং বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা ৫ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

এর আগে, রোয়াংছড়ি ও রুমা উপজেলায় গত ১৮ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা শুরু হয়। পরে রুমা ও থানচিসহ ৪টি উপজেলায় গত ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর এবং ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন।

ভ্রমণের ওপর প্রশাসনের নিষেধাজ্ঞা জারির কারণে পর্যটক শূন্য হয়ে পড়েছে বান্দরবান। শহরের আবাসিক হোটেল, মোটেল ও রিসোর্টগুলোর বেশির ভাগই ফাঁকা। পর্যটকবাহী গাড়িগুলো নির্ধারিত স্থানে পড়ে আছে। শ্রমনির্ভর শহরের ৫০ শতাংশ মানুষের এখন কাজ নেই বলে জানিয়েছেন শ্রমজীবী মানুষ।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর থেকে পাহাড়ে লুকিয়ে থাকা জঙ্গি ও সন্ত্রাসীদের ধরতে, যৌথ বাহিনীর অভিযান শুরু হয় বান্দরবান জেলায় বিভিন্ন এরাকায়।

XS
SM
MD
LG