অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গু সংক্রমণ: ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু, শনাক্ত ৪৯৮ জন


ফাইল ছবি
ফাইল ছবি

বাংলাদেশে শুক্রবার (৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু সংক্রমণে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ১৬২ জনের। একই সময়ে, নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৪৯৮ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আক্রান্তদের মধ্যে ৩২৫জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ১৭৩ জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে।

বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ৬৬০ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।এদের মধ্যে, ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে দুই হাজার ২৩২জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৪২৮জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৪ নভেম্বর পর্যন্ত, ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪১ হাজার ৪৮১জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে,ঢাকায় ভর্তি হয়েছেন ২৭ হাজার ৯৭১জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৩ হাজার ৫১০জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৩৭ হাজার ৬৫৯জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২৫ হাজার ৬৪১জন ঢাকার এবং বাকি ১২ হাজার ১৮জন ঢাকার বাইরের বাসিন্দা।

XS
SM
MD
LG