অ্যাকসেসিবিলিটি লিংক

প্রতিবেশি সম্পর্কের ক্ষেত্রে ভারত ও বাংলাদেশ রোল মডেল: সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জন


আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে  সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জন

বাংলাদেশের চট্টগ্রামে কর্মরত ভারতের সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন বলেছেন, “ভারত ও বাংলাদেশ খুবই বিশেষ অংশিদার। প্রতিবেশির সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে আমরা রোল মডেল। শিক্ষা ও গবেষণা বিনিময়ের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও জোরদার করার সুযোগ রয়েছে।”

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) অনুষ্ঠিত সপ্তাহব্যাপী আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জন একথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “উজ্জ্বল ভবিষ্যতের জন্য তোমাদেরকে কঠোর পরিশ্রম করতে হবে এবং জ্ঞান ও দক্ষতা অর্জন করতে হবে।”

সিভাসু অডিটোরিয়ামে পোষাপ্রাণীর পুষ্টি এবং ছোট প্রাণীর প্রজনন বিষয়ে সপ্তাহব্যাপী আন্তর্জাতিক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অধিবেশনে উপস্থিত ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

বিশেষ অতিথি ছিলেন মাদ্রাজ ভেটেরিনারি কলেজের (এমভিসি) ডিন ড. আর. করুণাকরণ, সিভাসু’র ভেটেরিনারি মেডিসিন অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মো.লুৎফুর রহমান, পরিচালক প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দিন এবং মেডিসিন ও সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ড. আজিজুন্নেসা।

এর আগে, ভারতের সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জন, বিশ্ববিদ্যালয়ের অ্যানাটমি মিউজিয়াম, পিআরটিসি ল্যাব, নিউট্রিশন ল্যাব ও ভেটেরিনারি হাসপাতালের সেবা কার্যক্রম পরিদর্শন করেন।

উল্লেখ্য, ২০০২ সাল থেকে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদ্রাজ ভেটেরিনারি কলেজে ইন্টার্নশিপ করে আসছে। ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে শিক্ষা বিনিময়ের লক্ষ্যে দুটি প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

XS
SM
MD
LG