অ্যাকসেসিবিলিটি লিংক

টি-টোয়েন্টি বিশ্বকাপ: পাকিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ


অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে তাদের শেষ সুপার ১২ ম্যাচে, পাঁচ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ৬ নভেম্বর, ২০২২।

কোনো উল্লেখযোগ্য অর্জন ছাড়াই বালাদেশ আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শেষ করল। রবিবার (৬ নভেম্বর) অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে তাদের শেষ সুপার ১২ ম্যাচে, পাঁচ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে ভারতের পর, দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। অন্যদিকে বাংলাদেশ মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে।

শুরুতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানকে ১২৮ রানের সহজ লক্ষ্য দেয় বাংলাদেশ। ম্যাচে পাকিস্তানের পক্ষে মোহাম্মদ রিজওয়ান ৩২ ও মোহাম্মদ হারিস ৩১ রান করেন। বাংলাদেশের পক্ষে নাসুম আহমেদ, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন একটি করে উইকেট নেন।

বাংলাদেশ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৪৮ বলে নাজমুল হোসেন শান্তর ৫৪ রানের ওপর ভর করে সবমিলিয়ে ৮ উইকেটে ১২৭ রান করতে সমর্থ হয় টাইগাররা।

রিপ্লেতে দেখা গেছে, সাকিবের প্যাডে আঘাত করার আগে বলটি তার ব্যাটে স্পর্শ করছিল এবং ব্যাট মাটিতে পড়েনি। কিন্তু আম্পায়ার তাকে আউট ঘোষণা করেন। বাংলাদেশকে আরও বিপাকে ফেলে, গোল্ডেন ডাক নিয়ে, একেবারে অবিশ্বাস্যভাবে মাঠ ছাড়েন সাকিব। মোসাদ্দেক হোসেন ১১ বলে মাত্র পাঁচ এবং নুরুল হাসান সোহানও তিন বলে ডাক মারেন। ২০ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন আফিফ হোসেন।

পাকিস্তানের হয়ে শাহীন ২২ রান দিয়ে চার উইকেট নেন এবং শাদাব নেন দুই উইকেট।

এই ম্যাচটি বাংলাদেশ ও পাকিস্তান উভয়ের জন্যই সেমিফাইনালে কোয়ালিফাই করার সুযোগ ছিল। বাংলাদেশ ভালো ব্যাট করতে ব্যর্থ হয়েছে, এমনকি তারা ভালো ফিল্ডিং-বোলিং করতেও ব্যর্থ হয়েছে।

XS
SM
MD
LG