অ্যাকসেসিবিলিটি লিংক

বুয়েট শিক্ষার্থী ফারদিনের অস্বাভাবিক মৃত্যু: বিচার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের অস্বাভাবিক মৃত্যুর বিচারের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ নভেম্বর) ক্যাম্পাসের কেন্দ্রীয় মসজিদে ফারদিনের নামাজে জানাজা শেষে, বুয়েটের শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীরা এ মানববন্ধন করে। শিক্ষার্থীরা ফারদিনের মৃত্যুর জন্য দায়ীদের চিহ্নিত করে অবিলম্বে তাদের গ্রেফতারের দাবি জানান।

ময়নাতদন্ত শেষে মঙ্গলবার সকালে ফারদিনের মরদেহ বুয়েট ক্যাম্পাসে আনা হয়। ফারদিন বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের ছাত্র এবং নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুর এলাকার বাসিন্দা। নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসক শেখ ফরহাদ জানান, “ফারদিনের মাথায় ও শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।”

নারায়ণগঞ্জ রিভার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনি জানান, “ফারদিনের দুই বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। ফারদিনের মৃত্যুর সম্ভাব্য কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে।”

নিখোঁজ হওয়ার তিন দিন পর, সোমবার (৭ নভেম্বর) সিদ্ধিরগঞ্জে একটি কটন মিলের পেছনে শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। ফারদিন ৪ নভেম্বর বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। তার মোবাইল ফোনেও কোন সাড়া পাওয়া যাচ্ছিল না। পরে, তার বাবা রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

XS
SM
MD
LG