অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গু সংক্রমণ: এক সপ্তাহে ৪১ জনের মৃত্যু, মোট মৃত্যু ১৮২


বাংলাদেশে গত এক সপ্তাহে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর (ডিজিএইচএস)। আর, মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু সংক্রমণে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে, চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ১৮২ জনের। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ৮২০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আক্রান্তদের মধ্যে ৪৫০জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন এবং বাকি ৩৭০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বাংলাদেশের বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ২২৩ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৯৪৭ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ২৭৬জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৮ নভেম্বর পর্যন্ত, ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৪ হাজার ৮০২জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৯ হাজার ৬৯৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৫ হাজার ১০৪ জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৪১ হাজার ৩৯৭ জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে, ২৭ হাজার ৬৩৯জন ঢাকার এবং বাকি ১৩ হাজার ৭৫৮ জন ঢাকার বাইরের বাসিন্দা।

XS
SM
MD
LG