অ্যাকসেসিবিলিটি লিংক

বান্দরবানের তিন উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো ১২ নভেম্বর পর্যন্ত, একটিতে প্রত্যাহার


বান্দরবানের তিন উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো ১২ নভেম্বর পর্যন্ত

বাংলাদেশের বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়লো ১২ নভেম্বর পর্যন্ত। নিরাপত্তার কারণে, এ নিয়ে পঞ্চম বারের মতো ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হলো এই উপজেলাগুলোতে। তবে, আলীকদম উপজেলার ওপর জারি করা ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বান্দরবান সেনানিবাস-এর ৮ নভেম্বর তারিখের পত্রের আলোকে, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় এনে রোয়াংছড়ি, রুমা ও থানছি উপজেলায় স্থানীয় এবং বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা ৮ নভেম্বর থেকে ১২ নভেম্বর ২০২২ পর্যন্ত বর্ধিত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এর আগে, রোয়াংছড়ি ও রুমা উপজেলায় গত ১৮ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা শুরু হয়। পরে রুমা ও থানচিসহ চারটি উপজেলায় গত ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর, ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর এবং সর্বশেষ ৫ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন। পরিস্থিতি উন্নতির কারণে এবার আলীকদম উপজেলাকে নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে। গত ১০ অক্টোবর থেকে পাহাড়ে লুকিয়ে থাকা জঙ্গি ও সন্ত্রাসীদের ধরতে, যৌথ বাহিনীর অভিযান শুরু হয়।

এদিকে, ভ্রমণের ওপর প্রশাসনের নিষেধাজ্ঞা জারির কারণে, শ্রম নির্ভর শহরের ৫০ শতাংশ মানুষ বেকার বসে আছেন।

XS
SM
MD
LG