অ্যাকসেসিবিলিটি লিংক

মালদ্বীপে অগ্নিকাণ্ড: নিহত ২ বাংলাদেশির পরিচয় নিশ্চিত করেছে হাইকমিশন


মালদ্বীপের রাজধানী মালে-তে বিদেশি শ্রমিকদের আবাসন ভবনে বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভোরে অগ্নিকাণ্ডে নিহত দুই বাংলাদেশি নাগরিকের পরিচয় নিশ্চিত করেছে বাংলাদেশ হাইকমিশন । এছাড়া, মালে’র ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন আহত বাংলাদেশিদেরও শনাক্ত করেছে হাইকমিশন।

মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে, বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে যে নিহত প্রবাসীরা হলেন; টাঙ্গাইলের ধনবাড়িয়া উপজেলার পীরপুর গ্রামের জোরিফ আলীর মেয়ে আসিয়া বেগম (পাসপোর্ট নং: BK0977764) ও জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর গ্রামের গোলামের ছেলে উজ্জল (পাসপোর্ট নং: EG0289266)। আর, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার রোকন মোল্লার ছেলে তৈয়ব বর্তমানে আইজিএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মালে-তে মর্মান্তিক অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশির মৃত্যুর ঘটনায় বাংলাদেশের প্রতি সমবেদনা জানিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শহীদ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে টেলিফোনে আলাপকালে মালদ্বীপের মন্ত্রী শহীদ বলেন যে এটি একটি দুর্ঘটনা বলে মনে হচ্ছে এবং এ বিষয়ে সম্পূর্ণ তদন্ত চলছে৷

ড. মোমেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীকে হতাহতদের বিস্তারিত পরিচয় নিশ্চিত করতে অনুরোধ করেন এবং নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

পৃথক বার্তায় মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বলেন যে ১১ জন প্রবাসী শ্রমিকের মৃত্যুর খবরে তিনি গভীরভাবে দুঃখিত। তিনি টুইটারে উল্লেখ করেন, “আমাদের ভাবনা ও প্রার্থনা মৃত এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে রয়েছে।”

XS
SM
MD
LG