অ্যাকসেসিবিলিটি লিংক

করতোয়ায় নৌকাডুবি: ৪৭ দিন পর শিশুর মরদেহ উদ্ধার


করতোয়ায় নৌকাডুবি: ৪৭ দিন পর শিশুর মরদেহ উদ্ধার

বাংলাদেশের পঞ্চগড় জেলার বোদা উপজেলার আউলিয়ার ঘাটে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ হওয়ার ৪৭ দিন পর, এক শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। এনিয়ে ঘটনায় মোট ৭১ জনের মরদেহ উদ্ধার হলো। শুক্রবার (১১ নভেম্বর) করতোয়া নদীর আউলিয়া ঘাট এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

শিশুটির নাম জয়া রাণী (৪), বাড়ি পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়াপাড়া এলাকায়। সে ঐ এলাকার ধীরেন্দ্রনাথ রায়ের মেয়ে। জেলা প্রশাসনের তালিকা অনুযায়ী আরও একজন নিখোঁজ রয়েছে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানায়, দুপুরে কয়েকজন পাথর শ্রমিক করতোয়া নদীর তাঈলিয়া ঘাট এলাকায় পাথর উত্তোলন করছিলেন। পাথর তোলার যন্ত্রে পানির নিচ থেকে মরদেহটি ভেসে ওঠে। এর পর, শ্রমিকেরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ পরিবারের লোকজনদের খবর দেন। পরিবারের সদস্যরা মরদেহের পরিচয় নিশ্চিত করে।

উপজেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা এই শিশুর মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেন। এছাড়া বুধবার দুপুরে একই এলাকা থেকে ভূপেন্দ্রনাথ রায় ওরফে পানিয়ার মরদেহ উদ্ধার করা হয়। এঘটনায় সুরেন্দ্রনাথ (৬৫) নামে আরও একজন নিখোঁজ রয়েছেন। তার বাড়ি বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় জানান, “কাপড় দেখে পরিবারের লোকজন মরদেহ শনাক্ত করেন। পরে তাদের হাতে মরদেহ হস্তান্তর করা হয়।”

XS
SM
MD
LG