অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গু সংক্রমণ: এ বছরের প্রাণহানির সংখ্যা ২০০ ছাড়াল


বাংলাদেশে মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রবিবার (১৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ২০২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ৮৫৯জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নতুন আক্রান্তদের মধ্যে ৪২৬জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৪৩৩জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে।

বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত তিন হাজার ১৮৯জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৮৮৫জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৩০৪জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ১৩ নভেম্বর পর্যন্ত, ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪৮ হাজার ৫২৯জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩১ হাজার ৭৩৮জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৬ হাজার ৭৯১জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৪৫ হাজার ১৩৮জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ২৯ হাজার ৭৩৪জন ঢাকার এবং বাকি ১৫ হাজার ৪০৪জন ঢাকার বাইরের বাসিন্দা।

XS
SM
MD
LG