অ্যাকসেসিবিলিটি লিংক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম ধাপের ভর্তি শেষ, ১৪৩৭ আসন খালি


ইসলামী বিশ্ববিদ্যালয়

বাংলাদেশের ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। ভর্তি শেষে, এখনও এক হাজার ৪৩৭টি আসন আসন খালি রয়েছে। শূন্য আসনগুলোতে ভর্তির জন্য ১৫ নভেম্বরে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে।

রবিবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া এ তথ্য জানিয়েছেন।আইসিটি সেলের তথ্য মতে, ৪ নভেম্বর প্রথম মেধা তালিকা প্রকাশিত হয়। প্রথম মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয় ৭ নভেম্বর থেকে। এই তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি কার্যক্রম শেষ হয় ১২ নভেম্বর।

এ পর্যন্ত তিন ইউনিটে চারুকলা বিভাগ ব্যতীত মোট এক হাজার ৯৯০ আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৫৫৩জন শিক্ষার্থী।‘এ’ ইউনিটে ২২৬ জন, কলা, সামাজিকবিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১৮৫জন ও বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ১৪২জন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে।

পরবর্তী মেধা তালিকার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আহসানুল আম্বিয়া বলেন, “কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক দ্বিতীয় মেধাতালিকার ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ নির্ধারিত আছে ১৬ নভেম্বর।তবে বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৫ নভেম্বরে দ্বিতীয় মেধাতালিকা তালিকা প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১৮ নভেম্বর থেকে।”

XS
SM
MD
LG