অ্যাকসেসিবিলিটি লিংক

বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যার সুস্পষ্ট প্রমাণ মেলেনি এখনো: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, “বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখনও কোনও সুস্পষ্ট প্রমাণ পায়নি।”

সোমবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে, নৌ পুলিশের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। আসাদুজ্জামান খাঁন বলেন, “আমরা সুনির্দিষ্ট প্রমাণ-সহ কোনও তথ্য পাইনি। আমরা শুধুমাত্র তথ্যের ওপর কথা বলি।”

নিখোঁজ হওয়ার তিন দিন পর, ৭ নভেম্বর, সিদ্ধিরগঞ্জে একটি কটন মিলের পেছনে শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর ৮ নভেম্বর ময়নাতদন্ত করা হয় নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে। সংশ্লিষ্ট চিকিৎসক শেখ ফরহাদ জানান যে ফারদিনের মাথায় ও শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

গত বৃহস্পতিবার ফারদিনের বাবা কাজী নুরুদ্দিন রানা রামপুরা থানায় তার ছেলের বন্ধু ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির তৃতীয় বর্ষের শিক্ষার্থী আমাতুল্লাহ বুশরাসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন। মামলা দায়েরের কয়েক ঘণ্টা পরই পুলিশ আমাতুল্লাহ বুশরাকে গ্রেপ্তার করে।

কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে, তা উদঘাটনে এই মামলার তদন্ত করছে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) গোয়েন্দা শাখা (ডিবি)।

XS
SM
MD
LG