অ্যাকসেসিবিলিটি লিংক

তুরস্কে বিস্ফোরণে ৮ জন নিহত, আহত ৮১ জন


তুরস্কের ইস্তাম্বুলে ব্যস্ত একটি রাস্তায় বিস্ফোরণের পরে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্সের দৃশ্য। ১৩ নভেম্বর, ২০২২।

সোমবার তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন রবিবার জনপ্রিয় ইস্তাম্বুল বিপনি কেন্দ্রে সংঘটিত বিস্ফোরণের ঘটনায় কর্তৃপক্ষ ২২ জনকে গ্রেপ্তার করেছে। তুরস্কের রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থা আনাদোলু এ সংবাদ জানায়। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজনকে বিপনি কেন্দ্রে বোমা ফেলে যাওয়া ব্যক্তি বলে ধারণা করা হচ্ছে।

সুলেমান সোয়লু বলেছেন, “আমাদের মূল্যায়ন হলো, উত্তর সিরিয়ার আইন আল-আরব, যেখানে পিকেকে/ওয়াইপিজি-র সিরিয়ার সদর দপ্তর অবস্থিত, সেখান থেকে মারাত্মক এই হামলার নির্দেশ এসেছে।” জঙ্গি গোষ্ঠী কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে হলো কুর্দিদের বিচ্ছিন্নতাবাদী জঙ্গি সংগঠন।

সোয়লু বলেন, বিস্ফোরণে ৮ জন নিহত এবং ৮১ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫০ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে, তবে ৫ জন নিবিড় পরিচর্যা ইউনিটে রয়েছেন। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তুরস্ক “যারা এই হামলা করেছে তাদের পালটা জবাব দেবে।

এর আগে তুরস্কের প্রেসিডন্ট রেচেপ তাইয়েপ বলেছেন, যারা তুরস্কের বিরুদ্ধে সন্ত্রাসবাদে লিপ্ত তারা অতীতেও পরাজিত হয়েছে এবং ভবিষ্যতেও হবে। বিস্ফোরণের কয়েক ঘন্টা পর জি-২০ সম্মেলনে যোগ দিতে এরদোয়ান বালিতে পৌঁছেছেন।

তুরস্ক, যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়ন পিপিকে-কে একটি সন্ত্রাসী সংগঠন বলে অভিহিত করে থাকে। ওয়াইপিজি সিরিয়ার একটি শাখা।

XS
SM
MD
LG