অ্যাকসেসিবিলিটি লিংক

আইটি পেশাদার নিয়োগের জন্য বাহরাইনের প্রতি বাংলাদেশের অনুরোধ


বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল লতিফ বিন রশিদ আল-জায়ানির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশ থেকে আরও দক্ষ, অদক্ষ কর্মী এবং আইটি পেশাদার নিয়োগের জন্য বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। শুক্রবার (১৮ নভেম্বর) মানামায় অনুষ্ঠিত বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল লতিফ বিন রশিদ আল-জায়ানির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে এই অনুরোধ জানান আব্দুল মোমেন।

বৈঠকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী-কে অবহিত করেন ড. মোমেন। বাহরাইনে বসবাসরত বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসীকে আতিথ্য দেওয়ার জন্য বাহরাইন সরকারকে ধন্যবাদ জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। এসময়, আরো দক্ষ কর্মী এবং আইটি পেশাদার নিয়োগের জন্য বাহরাইনের প্রতি আহবান জানায় বাংলাদেশ।

বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে ড. মোমেন বাহরাইন সফর করছেন বলে জানিয়েছে বাংলদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী, উভয় দেশের দূতাবাসের চ্যান্সারি ভবন নির্মাণের জন্য জমি বিনিময়ের বিষয়ে আলোচনা করেন। মানামায় বাংলাদেশ কমিউনিটি স্কুলের জন্য বাহরাইন সরকার সহযোগিতা করায়, পররাষ্ট্রমন্ত্রী মোমেন তার সমপক্ষকে ধন্যবাদ জানান।

বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী আন্তর্জাতিক ফোরামে একে অপরের প্রার্থীদের পারস্পরিক সমর্থনের জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। বৈঠকে, কোভিড মহামারীর কারণে আটকে পড়া প্রবাসী, তাদের পরিবারের সদস্য এবং দর্শনার্থীদের জন্য ভিসা সহজ করাসহ বাণিজ্য, বিনিয়োগ, অর্থনীতি, সংস্কৃতি ও পর্যটনে সহযোগিতা জোরদার করার বিষয়ে আলোচনা হয়।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল লতিফ বিন রশিদ আল-জায়ানি-কে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। অদূর ভবিষ্যতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ সানন্দে গ্রহণ করেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী।

XS
SM
MD
LG