অ্যাকসেসিবিলিটি লিংক

চালের দাম বাড়ার আশঙ্কা নেই: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার


খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
বাংলাদেশের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, “চালের দাম বাড়ার কোন আশঙ্কা নেই।” শনিবার (১৯ নভেম্বর) দুপুরে নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন খাদ্যমন্ত্রী। তিনি বলেন, “সততা আর নিষ্ঠার সঙ্গে যাঁরা ব্যবসা করবেন, তাঁরা অবশ্যই স্ব স্ব ক্ষেত্রে সফলতা অর্জন করবেন
খাদ্যমন্ত্রী বলেন, “মিলগেট থেকে শুরু করে কোথাও চালের দাম বাড়েনি। একটা মৌসুম শেষ আরেকটা মৌসুম শুরু হলে, দুই মৌসুমের মাঝখানে চালের দাম একটু ওঠানামা করে। ইতোমধ্যে আমন মৌসুম ধান কাটা-মাড়াই শুরু হয়েছে। এছাড়া, ওএমএস চলমান রয়েছে। তাই চালের দাম বাড়ার কোন সম্ভাবনা নেই।”
সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, “সরকারি গুদামে যে খাদ্য মজুত থাকার কথা, তার দ্বিগুণ আছে। প্রায় ১৮ লাখ টন চাল সরকারি গুদামে মজুদ আছে। পাশাপাশি সরকারি ও বেসরকারিভাবে আমদানি করা হচ্ছে। এর সঙ্গে ১৫ থেকে ২০ দিনের মধ্যেই যোগ হবে নতুন আমনের ফলন। সব মিলিয়ে দেশে খাদ্য সংকটের কোন আশঙ্কা নেই।”
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, “সরকার প্রান্তিক কৃষকদের নায্যামূল্য দিতেই ধান কিনে। সরকারের লক্ষ্যমাত্রা পূরণ হলো কি হলো না, সেটা কোন বড় কথা নয়। আমরা চাই কৃষকরা যেন ধানের নায্য মূল্য পান।”

খাদ্য নিয়ে অযথা কেউ যাতে গুজব ছড়াতে না পারে সে দিকে ব্যবসায়ীসহ সকলকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ।

XS
SM
MD
LG