অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গু সংক্রমণ: আরও ৪ মৃত্যু নিয়ে মোট মৃত্যু ২৩০


ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত ডেঙ্গু আক্রান্ত রোগীরা। (ফাইল ছবি)

বাংলাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রবিবার (২০ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায়, আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ৬৪৬জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু সংক্রমণে মোট ২৩০জনের মৃত্যু হয়েছে।

রবিবার (২০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আক্রান্তদের মধ্যে ৩২০জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৩২৬জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে।

বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত দুই হাজার ৪৭৮জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৩৮৬জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৯২জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ২০ নভেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫২ হাজার ৮০৭জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে, ঢাকায় ৩৪ হাজার ৭১জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৮ হাজার ৭৩৬জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৫০ হাজার ৯৯জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ৩২ হাজার ৫৪৮জন ঢাকার এবং বাকি ১৭ হাজার ৫৫১জন ঢাকার বাইরের বাসিন্দা।

XS
SM
MD
LG