অ্যাকসেসিবিলিটি লিংক

চার দিনে গড়িয়েছে হবিগঞ্জের পরিবহন ধর্মঘট, ঢাকাসহ ৯ রুটে বাস চলাচল বন্ধ


পরিবহন ধর্মঘট

বাংলাদেশের হবিগঞ্জ জেলায়, বাস মালিক এবং শ্রমিক ইউনিয়নের ডাকা অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘট সোমবার (২১ নভেম্বর) ৪র্থ দিনে গড়িয়েছে। গত শুক্রবার অনির্দিষ্টকালের এই ধর্মঘট আহবান করা হয়।

ধর্মঘটের কারণে, জেলার অভ্যন্তরীণ ৯টি রুটসহ রাজধানী ঢাকার সঙ্গে সকল প্রকার বাস চলাচল বন্ধ হয়ে গেছে। সোমবারও পৌর বাস টার্মিনাল থেকে কোন বাস ছেড়ে যায়নি।

জেলার অভ্যন্তরীণ ৯টি রুটে প্রতিদিন প্রায় ৪০০ বাস চলাচল করে। রুট গুলো হচ্ছে; হবিগঞ্জ-সিলেট, হবিগঞ্জ- শ্রীমঙ্গল, হবিগঞ্জ-চুনারুঘাট, হবিগঞ্জ-–মাধবপুর, হবিগঞ্জ-নবীগঞ্জ, হবিগঞ্জ- আউশকান্দি, হবিগঞ্জ-বাহুবল, হবিগঞ্জ-মৌলভীবাজার-সিলেট ও হবিগঞ্জ ভায়া চুনরুঘাট-মাধবপুর। এছাড়া, হবিগঞ্জ-ঢাকা পৃথক বাস সার্ভিস রয়েছে।

ধর্মঘট চলাকালে দূরপাল্লার যাত্রীরাসহ অভ্যন্তরীণ রুটে চলাচলকারী যাত্রীরা দুর্ভোগের শিকার হয়েছেন। জরুরি প্রয়োজন থাকায়, অনেককে অতিরিক্ত ভাড়া দিয়ে সিএনজি অটোরিকশা ও হালকা যানবাহনে, ভেঙ্গে ভেঙ্গে গন্তব্যে যাওয়ার চেষ্টা করতে দেখা গেছে।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ রায় জানান, “বিগত ৪ সেপ্টেম্বর পরিবহন মালিক শ্রমিকদের যৌথ সভায় নবীগঞ্জ উপজেলার সালামতপুর বাস টার্মিনালটি, হবিগঞ্জ-এর বাস গুলোকে ব্যবহার করবে বলে সিদ্ধান্ত হয়। কিন্তু প্রশাসনের অসহযোগিতায় কারণে হবিগঞ্জ থেকে কোন বাস ঐ টার্মিনালে প্রবেশ করতে পারছেনা। অপর দিকে অবৈধ থ্রি হুইলার বন্ধেও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তাই এ ধর্মঘট ডাকা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।”

XS
SM
MD
LG