অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গু সংক্রমণ: ২৪ ঘন্টায় ৪ মৃত্যু, আক্রান্ত ৬০৬ জন


বাংলাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সোমবার (২১ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৬০৬জন। এ নিয়ে বাংলাদেশে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৩৪ জনের মৃত্যু হয়েছে।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নতুন আক্রান্তদের মধ্যে ২৮৯জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৩১৭জন চিকিৎসা নিচ্ছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে।

বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে এখন দুই হাজার ৩৫১জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ২৫৮জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে এক হাজার ৯৩জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী,চলতি বছর ১ জানুয়ারি থেকে ২১ নভেম্বর পর্যন্ত, বাংলাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৩ হাজার ৪১৩জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে, ঢাকায় ভর্তি হয়েছেন৩৪ হাজার ৩৬০জন। আর, ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৯ হাজার ৫৩জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৫০ হাজার ৮২৮জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে ৩২ হাজার ৯৬২জন ঢাকার এবং বাকি ১৭ হাজার ৮৬৬জন ঢাকার বাইরের বাসিন্দা।

XS
SM
MD
LG