অ্যাকসেসিবিলিটি লিংক

প্রকল্প বাস্তবায়নের সময় প্রকৃতি ও পরিবেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রকৃতি ও পরিবেশের ক্ষতি করে এমন কোনো উন্নয়ন প্রকল্পের নকশা ও বাস্তবায়ন না করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সভাপতিত্ব কালে শেখ হাসিনা এ নির্দেশনা দেন।
বৈঠকের পর সাংবাদিকদের অবহিত করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি জানান, বৈঠকে দুই হাজার ৫৮০ কোটি টাকার কোস্টাল টাউন ক্লাইমেট রেজিলিয়েন্ট প্রজেক্টের অনুমোদন দেওয়ার সময় প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন।
পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বলেছেন, “আমরা অনেক প্রকল্প বাস্তবায়ন করছি। তবে সতর্ক থাকুন প্রকৃতির যেন কোনো ক্ষতি না হয়।”
পরিকল্পনামন্ত্রী জানান আরও জানান যে কৃষি উৎপাদন সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান বৈশ্বিক পরিস্থিতির মধ্যে শুধুমাত্র খাদ্য উৎপাদন বাড়ানোর ওপর জোর না দিয়ে, মানসম্পন্ন খাদ্যশস্য ও পুষ্টি সমৃদ্ধ খাবার নিশ্চিত করার ওপরও জোর দেন।
গোডাউনে খাদ্যশস্য মজুদ এবং উচ্চতর প্রযুক্তি ব্যবহার করে সঠিকভাবে খাদ্য সামগ্রী সংরক্ষণের দিকে নজর দিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

বারবার পুনর্বিবেচনা এড়াতে, কর্তৃপক্ষকে সময়মতো প্রকল্প গুলো শেষ করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

XS
SM
MD
LG