অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকার আদালত চত্বর থেকে ২ জঙ্গি ছিনতাই—গ্রেপ্তার রাফির ৭ দিনের রিমান্ড


ঢাকার আদালত চত্বর থেকে ২ জঙ্গি ছিনতাই—গ্রেপ্তার রাফির ৭ দিনের রিমান্ড

ঢাকার মূখ্য বিচারিক হাকিম আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) তাঁকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফি জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নেন। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে।

২০১৬ সালের ৬ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ব্লগার নাজিমউদ্দিন সামাদ হত্যার মিশনেও তিনি অংশ নিয়েছিলেন বলে জানায় পুলিশ।

গত রোববার (২০ নভেম্বর) দুপুরে ঢাকার মূখ্য বিচারিক হাকিম আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে যায় তাদের সহযোগীরা। প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিবকে আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করার পর পুলিশ যখন লকআপে নিয়ে যাচ্ছিল তখন কয়েকজন আশপাশ থেকে এসে পুলিশের ওপর পেপার স্প্রে করে তাদের ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনায় কোতোয়ালি থানায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে ২০ জনের নামে একটি মামলা করেন। মামলায় আরও ৭-৮ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট বুধবার রাফিকে গ্রেপ্তার করে। রাফি মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলার অভিযুক্ত।

গোপন সংবাদের ভিত্তিতে সিটিটিসি ইউনিটের একটি দল মেহেদী হাসান অমি ওরফে রাফিকে আটক করে। রাফি আনসার আল-ইসলামের সামরিক শাখার সদস্য।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন জানান, গ্রেপ্তার মেহেদী হাসান জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি জড়িত ছিল।

XS
SM
MD
LG