অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপির কুমিল্লা সমাবেশ শনিবার, কোনো পরিবহন ধর্মঘট নেই


বিএনপির সমাবেশ
বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির অষ্টম বিভাগীয় সমাবেশ কুমিল্লা শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার। সমাবেশ সফল করতে বিএনপি শুক্রবার পোস্টার, ব্যানার, বিলবোর্ড ও বর্ণাঢ্য মিছিলের মাধ্যমে কুমিল্লা শহরে অবস্থান নেয়। এবার কোন পরিবহণ ধর্মঘট নেই, তবে পুলিশের বাধার অভিযোগ করেছেন বিএনপি নেতারা।
গত মাসে চট্টগ্রাম থেকে শুরু হয়েছে বিএনপির বিভাগ পর্যায়ের সমাবেশ কর্মসূচি। শনিবার দুপুর ১২টায় কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। আগের অন্তত ছয়টি সমাবেশের সময় পরিবহন মালিক ও শ্রমিক সমিতির নেতারা ধর্মঘটের ডাক দিলেও, এবার সেরকম কোনো কর্মসূচি নেই।
তবে, শুক্রবার (২৫ নভেম্বর) বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করেন যে তাদের সমাবেশকে কেন্দ্র করে 'গণতরঙ্গ' ঠেকাতে সরকার নানা কৌশল অবলম্বন করছে। এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। বিএনপির এই নেতা অভিযোগ করেন যে সমাবেশের আগে পুলিশ তাদের হয়রানি করছে এবং তাদের দলের নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালাচ্ছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু বলেছেন, “পরিবহন ধর্মঘট কার্যকর না হলেও আমাদের নেতাকর্মীরা কুমিল্লা যাওয়ার পথে ক্ষমতাসীন দলের ক্যাডারদের বাধার মুখে পড়ছেন।” গত ২৭ সেপ্টেম্বর ১০টি বিভাগীয় শহরে জনসভা করার ঘোষণা দেয় বিএনপি।

XS
SM
MD
LG