অ্যাকসেসিবিলিটি লিংক

সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করতে এসিডব্লিউএ পাওয়ার-এর সঙ্গে চুক্তি করেছে বিপিডিবি


বাংলাদেশে এক হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য, রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) সঙ্গে একটি নন-বাইন্ডিং সমঝোতা স্মারক সই করেছে সৌদি আরবের এসিডব্লিউএ পাওয়ার।

এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, “সৌদি আরবের এসিডব্লিউএ-এর বিনিয়োগ ও প্রযুক্তিগত সহায়তা বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে ক্লিন এনার্জি অর্জনে সহায়তা করবে।”

সোমবার (২৮ নভেম্বর) ঢাকায় বিদ্যুৎ ভবনে অনুষ্ঠিত চুক্তি সই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, “সরকার নবায়নযোগ্য জ্বালানির প্রসারে সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে। রাষ্ট্রীয় মালিকানাধীন টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ (স্রেডা) প্রয়োজনীয় প্রযুক্তিগত সহায়তা ও পরামর্শ প্রদান করছে।”

বিপিডিবি-এর সচিব মোহাম্মদ সেলিম রেজা ও এসিডব্লিউএ পাওয়ার-এর বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের নির্বাহী পরিচালক আয়াদ আল আমরি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

নন-বাইন্ডিং সমঝোতা স্মারক অনুযায়ী, সৌদি এসিডব্লিউএ পাওয়ার প্রযুক্তিগত ও আর্থিক সহায়তা প্রদান করবে এবং বিপিডিবি এক হাজার মেগাওয়াট সৌরবিদ্যুৎ প্রকল্পের জন্য প্রশাসনিক সহায়তা দেবে।

XS
SM
MD
LG