অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে ছয় টুকরো করে শিশু হত্যা: অভিযুক্ত ব্যক্তির বাবা-মা ৩ দিনের রিমান্ডে


বাংলাদেশের চট্টগ্রামের ইপিজেডে, শিশু আলীনা ইসলাম আয়াতকে ছয় টুকরা করে হত্যার পর খালে ও সাগরে ভাসিয়ে দেওয়ার ঘটনায় অভিযুক্ত আবীর আলীর মা-বাবাকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেপ্তারের পর তাদের আদালতের মাধ্যমে তিন দিনের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে।
মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালত পিবিআইয়ের সাত দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে, আবীরের বাবা-মাকে তিন দিনের রিমান্ডে পাঠায়। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সেলিম উল্লাহ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, “ অভিযুক্ত আবীর আলীকে সাত দিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। মঙ্গলবার তার বাবা-মার জন্যও তিন দিনের রিমান্ড অনুমোদন করেছে আদালত।”
পুলিশ বলছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হলে, শিশু আয়াতকে কেন হত্যা করে ছয় টুকরা করে কেন সাগরে ফেলা হলো তা জানা যাবে। এর পেছনে শুধু মুক্তিপণ আদায়, নাকি অন্য কারণ আছে তা-ও জানা যাবে। সোমবার (২৮ নভেম্বর) রাতে বন্দরটিলার বাসা থেকে আবীর আলীর পিতা ভ্যানচালক আজহারুল ইসলাম ও মা আলেয়া বেগমকে গ্রেপ্তার করে বলে জানায় পিবিআই।
উল্লেখ্য, ১৫ নভেম্বর নগরীর ইপিজেড থানার বন্দরটিলা এলাকার নয়ারহাট বিদ্যুৎ অফিস সংলগ্ন বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় শিশু আলিনা ইসলাম আয়াত। এর পরদিন শিশুটির বাবা সোহেল রানা এ ঘটনায় ইপিজেড থানায় নিখোঁজ হওয়ার ডায়েরি করে।
আয়াত নিখোঁজ হওয়ার ১০ দিনের মাথায় ২৪ নভেম্বর রাতে, আয়াতের খুনের সঙ্গে আবীরের সম্পৃক্ততার প্রমাণ পায় পুলিশ। রাতেই তাকে গ্রেপ্তার করে পিবিআই। পরে আকমল আলী সড়কে তার মায়ের বাসার সামনে একটি ঝোপ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত বঁটি উদ্ধার করা হয়। এছাড়া আয়াতের বাসার পাশের কবরস্থান থেকে আয়াতের স্যান্ডেল উদ্ধার করে পুলিশ।
XS
SM
MD
LG