অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়া ১০ ডিসেম্বরের সমাবেশে যোগ দিলে আদালত ব্যবস্থা নেবে—স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান


খালেদা জিয়া

বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘বিএনপির (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) চেয়ারপারসন খালেদা জিয়া যদি ঢাকায় দলের ১০ ডিসেম্বরের সমাবেশে যোগ দেন, তাহলে আদালত প্রয়োজনীয় পদক্ষেপ নেবে’।

বুধবার (৩০ নভেম্বর) ঢাকার রাজারবাগ এলাকায় বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের বার্ষিক প্রশিক্ষণ অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘খালেদা জিয়া শর্তসাপেক্ষে কারাগারের বাইরে আছেন এবং তিনি জনসভায় যোগ দিলে আদালত ব্যবস্থা নেবে’।

বিএনপি ১০ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশের অনুমতি পেয়েছে এবং সরকার তাদের সুষ্ঠুভাবে সমাবেশ করার অনুমতি দিয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তারা যদি কোনো ধরনের সহিংসতার সূচনা করে তাহলে সেটা হবে বড় ভুল’।

প্রথমে সোহরাওয়ার্দী উদ্যান বা মানিক মিয়া অ্যাভিনিউতে সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। তিনি বলেন, ‘মানিক মিয়া অ্যাভিনিউ, যেখানে জাতীয় সংসদ অবস্থিত, একটি সীমাবদ্ধ এলাকা হওয়ায় তারা সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠান করার অনুমতি পেয়েছে’।

আসাদুজ্জামান খান বলেছেন, ‘আমরা তাদের বলেছি যে, তাদের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করতে হবে, কারণ এটি তাদের রাজনৈতিক অধিকার, তবে সমাবেশের নামে বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টি করতে দেওয়া হবে না’।

XS
SM
MD
LG