অ্যাকসেসিবিলিটি লিংক

ইরানকে ১-০ ব্যবধানে হারিয়ে নকআউট পর্বে যুক্তরাষ্ট্র


যুক্তরাষ্ট্রের খেলোয়াড়রা দোহার আল থুমামা স্টেডিয়ামে ইরান এবং যুক্তরাষ্ট্রের মধ্যে বিশ্বকাপের গ্রুপ বি-এর ফুটবল ম্যাচের পরে উল্লাস করছে। ২৯ নভেম্বর, ২০২২।

ম্যাচের ৩৮তম মিনিটে ক্রিশ্চিয়ান পালিসিকের গোলের মাধ্যমে যুক্তরাষ্ট্রের জাতীয় পুরুষ দল মঙ্গলবার কাতারের দোহায় ইরানকে ১-০ গোলে পরাজিত করে রাউন্ড অফ ১৬-এ প্রবেশ করে। লাস্ট সিক্সটিনে প্রবেশ করার জন্য ইরানকে হারানো আবশ্যক ছিল।

শনিবার যুক্তরাষ্ট্র গ্রুপ এ-এর বিজয়ী নেদারল্যান্ডসের সাথে খেলবে। গ্রুপ বি বিজয়ী ইংল্যান্ড রবিবার গ্রুপ এ-এর রানার আপ সেনেগালের মুখোমুখি হবে।

যুক্তরাষ্ট্র ৫ পয়েন্ট নিয়ে (১-০-২) বি গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে। ১১টি বিশ্বকাপের মধ্যে ষষ্ঠবারের মতো নকআউট পর্বে পৌঁছেছে যুক্তরাষ্ট্র।

ইরানের জন্য ( তিন পয়েন্ট) প্রথমবারের মতো গ্রুপ খেলা থেকে এগিয়ে যাওয়ার জন্য শুধুমাত্র একটি টাই প্রয়োজন ছিল।

ইংল্যান্ড ৩, ওয়েলস ০

মার্কাস রাশফোর্ডের দুটি গোল এবং ফিল ফোডেনের তৃতীয় একটি গোলে মঙ্গলবার ওয়েলসকে ৩-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে বি গ্রুপ থেকে ইংল্যান্ড বিশ্বকাপের লাস্ট সিক্সটিনে প্রবেশ করেছে।

সেনেগাল ২, ইকুয়েডর ১

কালিদু কৌলিবালির দ্বিতীয়ার্ধের স্ট্রাইকের ফলে সেনেগাল ইকুয়েডরের বিরুদ্ধে ২-১ গোলে জয়লাভ করে এবং মঙ্গলবার আফ্রিকান দলটি দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের নকআউট পর্বে পৌঁছায়।

সেনেগাল ২০০২ সালে শেষবার নকআউট পর্বে ছিল। সেবার তারা কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিল।

নেদারল্যান্ডস ২, কাতার ০

বিশ্বকাপে নিজের তিন খেলার মধ্যে এই খেলায় কোডি গাকপো তার তৃতীয় গোলটি করেছেন। মঙ্গলবার নেদারল্যান্ডস আল বায়েত স্টেডিয়ামে বিশ্বকাপের আয়োজক কাতারকে ২-০ গোলে পরাজিত করে গ্রুপ এ-তে শীর্ষস্থান নিশ্চিত করে এবং নকআউট পর্বে প্রবেশ করে।

XS
SM
MD
LG