অ্যাকসেসিবিলিটি লিংক

স্পেনের দূতাবাসে বিস্ফোরণের পর ইউক্রেন তাদের কূটনৈতিক মিশনগুলিতে নিরাপত্তা জোরদার করেছে


স্পেনের মাদ্রিদে, একটি চিঠি খোলার সময় একজন কর্মচারী সেই পত্র-বোমার আঘাতে আহত হওয়ার পর পুলিশ ইউক্রেনীয় দূতাবাসের বাইরে পাহাড়া দিচ্ছে। ৩০ নভেম্বর, ২০২২।
স্পেনের মাদ্রিদে, একটি চিঠি খোলার সময় একজন কর্মচারী সেই পত্র-বোমার আঘাতে আহত হওয়ার পর পুলিশ ইউক্রেনীয় দূতাবাসের বাইরে পাহাড়া দিচ্ছে। ৩০ নভেম্বর, ২০২২।

স্প্যানিশ পুলিশ এবং সরকার বলেছে যে মাদ্রিদে ইউক্রেনীয় দূতাবাসের একজন কর্মচারী চিঠি বোমা খুলতে গিয়ে আহত হওয়ার পরে ইউক্রেন বুধবার বিদেশে তার দূতাবাসগুলিতে নিরাপত্তা জোরদার করেছে।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, স্টাফ সদস্য হালকা আঘাত পেয়েছেন এবং নিজেই হাসপাতালে গিয়েছিলেন।

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রকের এক বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দ্যমিত্রো কুলেবা বিদেশে সকল ইউক্রেনীয় দূতাবাসকে তাদের নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়েছেন।

মন্ত্রী তার স্প্যানিশ সমকক্ষদেরকে "আক্রমণের তদন্তের জন্য জরুরি ব্যবস্থা নেওয়ার" আহ্বান জানিয়েছেন, বিবৃতিতে বলা হয়েছে, যে এই হামলার পিছনে ছিল "ইউক্রেনীয় কূটনীতিকদের ভয় দেখাতে বা ইউক্রেনকে শক্তিশালী করার এবং রুশ আগ্রাসনের মোকাবিলায় তাদের দৈনন্দিন কাজ বন্ধ করতে সফল হবে না। "

মাদ্রিদে স্প্যানিশ সরকারের প্রতিনিধি মার্সিডিজ গঞ্জালেজ সম্প্রচারকারী টেলিমাদ্রিদকে বলেছেন, চিঠিটি, যা সাধারণ ডাক মারফত এসেছিল এবং তা স্ক্যান করা হয়নি। সেই পত্র-বোমার আঘাতে কর্মচারীটির ডান হাতের অনামিকাতে খুব ছোট ক্ষতের সৃষ্টি হয়েছে।

স্প্যানিশ পুলিশ জানিয়েছে, গোয়েন্দা এবং ফরেনসিক তদন্তকারীদের সহায়তায় গোয়েন্দারা ঘটনাটি তদন্ত করছেন। তদন্তে নেতৃত্ব দেবে স্পেনের হাইকোর্ট।

স্পেনে ইউক্রেনের দূতাবাসের একজন কর্মকর্তা মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

রাষ্ট্রীয় সম্প্রচারকারী টিভিই জানিয়েছে, উত্তর-পশ্চিম মাদ্রিদে দূতাবাসের আশেপাশের আবাসিক এলাকা ঘেরাও করা হয়েছে এবং ঘটনাস্থলে একটি বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট মোতায়েন করা হয়েছে।

XS
SM
MD
LG