অ্যাকসেসিবিলিটি লিংক

সিলেট-শিলচর উৎসবে যোগ দিতে আসাম গেলেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন


সিলেট-শিলচর উৎসবে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শিলচর-সিলেট ফেস্টিভ্যালে যোগ দিতে ভারতের আসাম রাজ্যের শিলচর গেছেন। প্রতিনিধি দলটি শুক্রবার (২ ডিসেম্বর) সিলেট সীমান্তের শেওলা স্থলবন্দর দিয়ে আসামে প্রবেশ করে। সুতারকান্দি আইসিপি-তে ভারতীয় কর্তৃপক্ষ পররাষ্ট্রমন্ত্রী মোমেন ও বাংলাদেশ প্রতিনিধি দলের অন্য সদস্যদের স্বাগত জানায়।

ভারতীয় অংশের সুতারকান্দি সীমান্তে পৌঁছানোর পর, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সন্তোষ প্রকাশ করে বলেন, “৫০ বছর পর শেওলা-সুতারকান্দি হয়ে বাংলাদেশ-ভারত সীমান্ত অতিক্রম করলাম। আমাদের প্রতিনিধিদলকে তারা উষ্ণ, বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ ভাবে স্বাগত জানিয়েছে। এটি একটি ঐতিহাসিক ঘটনা। কারণ দুই প্রতিবেশী আশা-আকাঙ্খার পরিবেশে একত্রিত হয়েছে।”

ভারতের সুতারকান্দি বর্ডার ইন্টিগ্রেটেড চেকপোস্ট-এ বাংলাদেশের প্রতিনিধি দলকে চমৎকার অভ্যর্থনার ব্যবস্থা করায় সেখানকার কর্মকর্তাদের ধন্যবাদ জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আব্দলি মোমেন।

আসামের শিলচরে ২-৩ ডিসেম্বর প্রথম শিলচর-সিলেট ফেস্টিভ্যালে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রতিনিধিদলে রয়েছেন ইকবালুর রহিম, গাজী মোহাম্মদ শাহনওয়াজ, মহিবুর রহমান মানিক, সাবেক পররাষ্ট্র সচিব শমসের মোবিন চৌধুরী, ব্যবসায়ী, রাজনীতিবিদ ও মিডিয়া প্রতিনিধিরা।

XS
SM
MD
LG