অ্যাকসেসিবিলিটি লিংক

শরণার্থী ও অভিবাসন সমস্যা নিয়ে আলোচনা করতে বাংলাদেশে এসেছেন যুক্তরাষ্ট্রের সহকারী সচিব নয়েস


যুক্তরাষ্ট্রের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক ব্যুরো’র সহকারী সচিব জুলিয়েটা ভালস নয়েস

যুক্তরাষ্ট্রের জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন বিষয়ক ব্যুরো’র সহকারী সচিব জুলিয়েটা ভালস নয়েস পাঁচ দিনের বাংলাদেশ সফরে (৩-৭ ডিসেম্বর) ঢাকায় এসেছেন।

শনিবার (৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর জানিয়েছে যে সহকারী সচিব নয়েস বাংলাদেশে মিয়ানমারে ক্রমবর্ধমান মানবিক সংকট থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের উদারভাবে আশ্রয় দেওয়ার জন্য, যুক্তরাষ্ট্রের কৃতজ্ঞতা প্রকাশ করতে সরকারি কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন। এই বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি তুলে ধরতে তিনি বেসরকারি ও আন্তর্জাতিক সংস্থার অংশীদারদের সঙ্গেও দেখা করবেন।

বাংলাদেশ সফরের পর তিনি ৭ থেকে ১০ ডিসেম্বর থাইল্যান্ডে অবস্থান করবেন। সেখানে সহকারী সচিব নয়েস থাইল্যান্ডের ঝুঁকিপূর্ণ জনসংখ্যার জন্য উদ্বাস্তু সুরক্ষা ও মানবিক সহায়তা এবং মানবিক অংশীদারদের জন্য অব্যাহত সমর্থন নিয়ে আলোচনা করতে ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের পাশাপাশি বেসরকারি ও আন্তর্জাতিক সংস্থার অংশীদারদের সঙ্গে দেখা করবেন।

জুলিয়েটা ভালস নয়েস সিনিয়র ফরেন সার্ভিসের একজন ক্যারিয়ার সদস্য। তিনি ২০২২ সালের ৩১ মার্চ জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর সহকারী সেক্রেটারি অফ স্টেট নিযুক্ত হন। এর আগে, তিনি ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত ফরেন সার্ভিস ইনস্টিটিউটের ডেপুটি ডিরেক্টর ও ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

XS
SM
MD
LG