অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে আওয়ামী লীগের সমাবেশ রবিবার, প্রধান অতিথি শেখ হাসিনা


চট্টগ্রামে আওয়ামী লীগের সমাবেশের প্রস্তুতি।

দশ বছর পর রবিবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামে সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সমাবেশের প্রস্তুতি চলছে পুরোদমে। জনসমাবেশের প্রধান স্থান পলো গ্রাউন্ডে ১৬০ ফুট নৌকা আকৃতির মঞ্চ নির্মাণ করা হচ্ছে।

এ সমাবেশ আয়োজন করেছে আওয়ামী লীগ-এর চট্টগ্রাম মহানগর শাখা। আওয়ামী লীগ নেতারা জানান, শেখ হাসিনার আগমনে শুধু চট্টগ্রাম নয়, গোটা অঞ্চলের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ সৃষ্টি হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) সমাবেশস্থল পরিদর্শন শেষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, এটি হবে বিশাল সমাবেশ। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির জানান, দলের সভাপতির উপস্থিতিতে জনসভা করতে চট্টগ্রাম আওয়ামী লীগ সম্পূর্ণ প্রস্তুত।

সমাবেশ কেন্দ্র করে নগরীর বিভিন্ন সড়কে প্রধানমন্ত্রীর পোস্টার ও ব্যানার সংবলিত রঙিন তোরণ নির্মাণ করা হয়েছে। জামাল খান, কাজীর দেউড়ি, লালখান বাজার, টাইগারপাস, দেওয়ানের হাট, কদমতলী, নিউমার্কেট, আন্দরকিল্লাসহ বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রীকে স্বাগত জানিয়ে বিলবোর্ড, ব্যানার, বেলুন, ফেস্টুন ও পোস্টার টানিয়েছেন নেতারা। সমাবেশকে সামনে রেখে ফুটপাত পরিষ্কার ও রং করা হয়েছে, রঙিন আলো দিয়ে ফ্লাইওভার সাজানো হয়েছে এবং বিভিন্ন এলাকার জরাজীর্ণ রাস্তা মেরামতসহ বিভিন্ন সড়কে সৌন্দর্যবর্ধনের কাজ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)।

দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে পর্যায়ক্রমে বিভিন্ন জেলা সফরের পরিকল্পনা রয়েছে শেখ হাসিনার। এরই অংশ হিসেবে যশোর স্টেডিয়ামে প্রথম জনসভা করেন তিনি। যশোরে জনসভার মধ্য দিয়ে শুরু হয়েছে ক্ষমতাসীন আ্ওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা। আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে আরেকটি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন শেখ হাসিনা।

চট্টগ্রাম সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে প্রেসিডেন্ট প্যারেড-২০২২-এ অংশ নেবেন। তিনি বিএমএ-তে পাসিং আউট প্যারেডে অভিবাদন গ্রহণ করবেন।

XS
SM
MD
LG