অ্যাকসেসিবিলিটি লিংক

সোহরাওয়ার্দী উদ্যান নয়, অন্য কোনো সমাবেশস্থলের পরামর্শ বিবেচনা করবে বিএনপি


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশের রাজধানী ঢাকার নয়াপল্টনে সমাবেশের বিষয়ে আর অনঢ় নয় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। দলটি বলেছে, সরকার ১০ ডিসেম্বরের সমাবেশের জন্য উপযুক্ত ও বিকল্প কোনো স্থান নিয়ে আসলে তারা বিবেচনা করবে। তবে, একটি শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচিকে কেন্দ্র করে সরকার অহেতুক নৈরাজ্যকর ও সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আমাদের ঢাকার সমাবেশ হবে সবচেয়ে সফল ও শান্তিপূর্ণ। তাই আমরা সরকারের প্রতি আহ্বান জানাই, আমাদের কর্মসূচিকে কেন্দ্র করে যেন কোনো অস্থিতিশীলতা সৃষ্টি না করা হয়।”

রবিবার (৪ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, “সমাবেশকে কেন্দ্র করে কোনো অরাজক ও সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হলে, তার জন্য সরকার দায়ী থাকবে।” তিনি আবারও বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার বন্ধ এবং সুবিধাজনক ও গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য গ্রেপ্তারকৃতদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, “শনিবার আমাদের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে জনসভা করার বিকল্প প্রস্তাব নিয়ে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। যদি আমরা বিকল্প কোনো উপযুক্ত স্থান পাই, তাহলে আমরা বিবেচনা করব, তবে সেটা সোহরাওয়াদী উদ্যান বা তুরাগ তীরে হওয়া উচিত নয়।”

XS
SM
MD
LG