অ্যাকসেসিবিলিটি লিংক

অবৈধভাবে ক্ষমতা দখলের চেষ্টা করলে বিএনপির অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে—প্রাণিসম্পদমন্ত্রী রেজাউল করিম


বাংলাদেশের মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম

অবৈধভাবে ক্ষমতা দখলের চেষ্টা করলে বিএনপির বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হবে, যাতে দলটির অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সাভারের সিএনবি এলাকায় বিসিএস লাইভস্টক একাডেমিতে ৪০তম বিসিএস লাইভস্টক ও বিসিএস মৎস্য ক্যাডারের নব যোগদানকারীদের অবহিতকরণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘বিএনপি ক্ষমতায় যাবার যে স্বপ্ন দেখছে তা দিবাস্বপ্নে পরিণত হবে’।

রেজাউল করিম বলেন, ‘বিএনপির বিরুদ্ধে এমন কঠোর ব্যবস্থা নেওয়া হবে, যাতে করে ভবিষ্যতে কেউ আর অসাংবিধানিকভাবে ক্ষমতা দখলের সাহস না পায়’।

তিনি বলেন, টেমস নদীর পাড় থেকে ফখরুল সাহেবদের প্রতি দেশে নৈরাজ্য সৃষ্টির জন্য চাপ দেওয়া হচ্ছে। তবে অবৈধ ক্ষমতা দখল এবং পঁচাত্তরের ঘটনার পুনরাবৃত্তির চেষ্টা কঠোর হাতে দমন করা হবে’।

বিএনপি জনগণের মাঝ থেকে জন্ম নেয়নি। ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া এই দলটির সবসময় বিদেশি শক্তির সহায়তায় ও বন্দুকের নল দেখিয়ে গণতান্ত্রিক সরকারকে অবৈধ উপায়ে টেনে হিঁচড়ে ক্ষমতায় যাবার স্বপ্ন দেখার দিন আর নেই বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘বিএনপির উদ্দেশ্য ২০১৩ ও ২০১৪ সালের মতো পেট্রোল বোমা দিয়ে মানুষ মারার রাজনীতির ফিরিয়ে আনা। দেশের মধ্যে নৈরাজ্য সৃষ্টি করে অসংবিধানিক উপায় ক্ষমতা দখলের পায়তারা করা’।

তবে এই স্বপ্ন কোনোদিনই বাস্তবায়িত হবে না বলেও জানান তিনি।

XS
SM
MD
LG