অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি গতকাল নয়াপল্টনে তাদের পরিকল্পনায় কাজ করেছে—সেতুমন্ত্রী ওবায়দুল কাদের


সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপি (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) গতকাল নয়াপল্টনে তাদের পরিকল্পনায় কাজ করছে। নয়াপল্টনে গতকালের মৃত্যু নিয়ে রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘বিএনপি দেশে আগুন সন্ত্রাস শুরু করে দিয়েছে। দেশের মানুষ আতঙ্কে আছে। মহাসমাবেশকে কেন্দ্র করে তারা জঙ্গিদের মাঠে নামিয়েছে। লাশ ফেলার দুরভিসন্ধি তারা গতকাল কার্যকর করেছে’।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার যৌথসভার উদ্বোধনী অধিবেশনে তিনি এ মন্তব্য করেন।

গণমাধ্যমের সমালোচনা করে তিনি বলেন, ‘পুলিশ সদস্যরা সড়কে আহত অবস্থায় পড়ে আছে, কিন্তু গণমাধ্যম সে দৃশ্য দেখায়নি। তারা (বিএনপি কর্মীরা) বিআরটিসি বাস পুড়িয়ে দিয়েছে। সরকারি গাড়ি পোড়ানো হবে, সেই দৃশ্য দেখানো হবে না। কেন এই আচরণ?’

মিডিয়া আউটলেটগুলোর একটি অংশ কেন ‘পক্ষ নিচ্ছে’ ওবায়দুল কাদের তার কারণ জানতে চেয়েছেন।

তিনি বলেছেন, ‘এটা আমার অভিযোগ। কক্সবাজারে এত বড় জনসমাবেশ, কিন্তু গণমাধ্যম তা সঠিকভাবে দেখায়নি। আমরা আশা করি মিডিয়া তারা যা দেখবে তা দেখাবে। আমরা সত্য দেখানোর আহ্বান জানাই’।

ওবায়দুল কাদের বলেন, ‘রাস্তা বন্ধ করে সমাবেশ আমরা করতে দেব না। আগামীকাল (৯ ডিসেম্বর) ঢাকা মহানগর দক্ষিণের সমাবেশ মহানগর নাট্যমঞ্চে হবে। জনগণকে ভোগান্তিতে ফেলা যাবে না’।

তিনি বলেন, ‘লন্ডন থেকে ফরমায়েশ আসে। মির্জা ফখরুল চাকরি রক্ষার জন্য তা করেন’।

আওয়ামী লীগের নেতাকর্মীরা সকল বিভাগ, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ডে সতর্ক অবস্থায় থাকবে জানিয়ে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে সরকার পতনের চেষ্টা করছে। আক্রমণ আমরা করব না, তবে আক্রান্ত হলে সমুচিত জবাব দেওয়া হবে’।

তিনি বলেন, ‘আমরা দেশকে সাম্প্রদায়িক শক্তির হাতে তুলে দিতে পারি না’।

কূটনীতিকদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘বিদেশি বন্ধুরা তাদের যোগাযোগে পক্ষপাতমূলক আচরণ করছেন, যা কূটনৈতিক শিষ্টাচার নয়’।

XS
SM
MD
LG