অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপিকে কোনোভাবেই রাজপথে সমাবেশ করতে দেওয়া হবে না—স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

বিএনপিকে (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) কোনোভাবেই রাজপথে সমাবেশ করতে দেওয়া হবে না বলে স্পষ্টভাবে জানিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, ‘বিএনপিকে ১০ ডিসেম্বর নয়াপল্টনে তাদের সমাবেশ করতে দেওয়া হবে না এবং সরকার বিকল্প ভেন্যু হিসেবে কালশী মাঠের কথা ভাবছে’।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজধানী ঢাকার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বুধবার সংঘর্ষে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘সমাবেশের নামে কোনো নৈরাজ্য হতে দেওয়া হবে না এবং রাস্তায় কোনো সমাবেশ করতে দেওয়া হবে না’।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কালশী মাঠকে বিকল্প ভেন্যু হিসেবে বিবেচনা করা হচ্ছে এবং এ ব্যাপারে বিএনপি পুলিশের সার্বিক সহযোগিতা পাবে’। তিনি যোগ করেন, আপনারা (বিএনপি) শান্তিপূর্ণ সভা-সমাবেশ করলে আপত্তি নেই, তবে ভাঙচুর, জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। জনগণকে সুরক্ষা দেওয়া তাদের কাজ’।

বুধবার নয়াপল্টনে পুলিশের অভিযান প্রসঙ্গে তিনি বলেন, ‘পরিস্থিতি বিবেচনায় এ অভিযান চালানো হয়েছে। বিএনপি কার্যালয় থেকে পুলিশ ১৫টি অবিস্ফোরিত হাতবোমা, চাল, ডাল ও জ্বালানি কাঠ উদ্ধার করেছে। রাজনৈতিক সমাবেশের জন্য কেন চাল, ডাল, জ্বালানি কাঠ আনতে হবে তা আমরা বুঝতে পারছি না’।

আসাদুজ্জামান খান বলেন, ‘আমি শুনেছি বিএনপি নয়াপল্টন এলাকায় অনির্দিষ্টকালের জন্য অবস্থান নেওয়ার প্রস্তুতি নিয়েছে। তাদের সমাবেশ করার আর কোনো পরিকল্পনা নেই’।

XS
SM
MD
LG