অ্যাকসেসিবিলিটি লিংক

মন্তব্য না করতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের আহবান


বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশের নির্বাচন ও আইনের শাসন নিয়ে অযাচিত মন্তব্য করে বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব নষ্ট না করতে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস-এর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার ( ৯ ডিসেম্বর) সকালে, রাজধানীর ধানমন্ডিতে, আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২২তম জাতীয় কাউন্সিলের প্রথম প্রস্তুতি সভায় তিনি এ আহবান জানান।

ওবায়দুল কাদের বলেন “এ ধরনের মন্তব্য করে কারও কোনো লাভ হবে না। এগুলো সুসম্পর্কের জন্য বাধা হয়ে দাঁড়াবে। যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্ধুত্ব বজায় রাখতে চায় বাংলাদেশ।”

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) যুক্তরাষ্ট্র দূতাবাস ঢাকায় ভয়ভীতি ও রাজনৈতিক সহিংসতার প্রতিবেদনে উদ্বেগ প্রকাশ করে এবং আইনের শাসনকে সম্মান করার জন্য সবাইকে আহ্বান জানায়।

বৃহস্পতিবার দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক বার্তায় রাষ্ট্রদূত হাস বলেন, “আমরা ঢাকায় ভয়ভীতি ও রাজনৈতিক সহিংসতার খবরে উদ্বিগ্ন এবং আইনের শাসনকে সম্মান করার জন্য এবং সহিংসতা, হয়রানি ও ভয় দেখানো থেকে বিরত থাকার জন্য সবাইকে আহ্বান জানাই।”

রাষ্ট্রদূত বলেন যে তারা সরকারি কর্তৃপক্ষকে সহিংসতার এই প্রতিবেদনগুলো তদন্ত করতে এবং মত প্রকাশের মৌলিক স্বাধীনতা, সংগঠন ও শান্তিপূর্ণ সমাবেশ রক্ষা করতে উৎসাহিত করে।

XS
SM
MD
LG