অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গু সংক্রমণ: মৃত্যুশূন্য দিনে আক্রান্ত ১১৮ জন


বাংলাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু সংক্রমণে মোট ২৬৩জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ১১৮জন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আক্রান্তদের মধ্যে ৬১জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৫৭জন ভর্তি হয়েছেন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে। বাংলাদেশে, বিভিন্ন হাসপাতালে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত এক হাজার ২১৭জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৯২জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে ৫২৫জন রোগী ভর্তি আছেন।

সরকারি প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ৯ ডিসেম্বর ২০২২ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৫৯হাজার ৮১৩জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৭হাজার ৮৫৬জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২১ হাজার ৯৫৭জন ডেঙ্গু রোগী।

অন্যদিকে, চিকিৎসা শেষে ৫৮হাজার ৩৩৩জন ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে, ৩৭হাজার দুইজন ঢাকার এবং বাকি ২১হাজার ৩৩১জন ঢাকার বাইরের বাসিন্দা।

XS
SM
MD
LG