অ্যাকসেসিবিলিটি লিংক

দুর্নীতিবাজদের চিহ্নিত করে বয়কট করুন: দুদক চেয়ারম্যান


আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনুদ্দিন আবদুল্লাহ বক্তব্য রাখছেন।
আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনুদ্দিন আবদুল্লাহ বক্তব্য রাখছেন।

বাংলাদেশের দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনুদ্দিন আবদুল্লাহ, দুর্নীতিবাজদের চিহ্নিত করে তাদের বয়কটের আহ্বান জানিয়েছেন। শুক্রবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে, রাজধানী ঢাকার সেগুনবাগিচায়, দুদকের প্রধান কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এ আহ্বান জানান। দিবসটি বিশ্বব্যাপী ৯ ডিসেম্বর দুর্নীতি সম্পর্কে সচেতনতা বাড়াতে পালন করা হয়।

দুদক চেয়ারম্যান বলেন, “একসময় বাংলাদেশ বিশ্বের অন্যতম দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে স্থান করে নিয়েছিল। যা এখন পরিবর্তিত হয়েছে। তবে, দুর্নীতি রাতারাতি নির্মূল করা যায় না। এটি ধীরে ধীরে নির্মূল হবে।” দুর্নীতিবাজদের চিহ্নিত করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি। বলেন, “আপনারা জানেন দুর্নীতিবাজ কারা। তাদেরকে সামাজিকভাবে বয়কট করুন।”

বাংলাদেশের আটটি বিভাগের ৬৪টি জেলা ও ৪৯৫টি উপজেলায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হচ্ছে। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস, দুর্নীতিবিরোধী এবং শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের মধ্যে গুরুত্বপূর্ণ যোগসূত্র তুলে ধরার চেষ্টা করে। এর মূলে যে ধারণাটি রয়েছে, তা হলো; অপরাধ মোকাবেলা করা প্রত্যেকের অধিকার ও দায়িত্ব। কেননা, শুধুমাত্র সহযোগিতা এবং প্রত্যেক ব্যক্তি ও প্রতিষ্ঠানের সম্পৃক্ততার মাধ্যমে এই অপরাধের নেতিবাচক প্রভাব কাটিয়ে উঠা সম্ভব।

দুর্নীতি দমনে, রাষ্ট্র, সরকারি কর্মকর্তা, বেসামরিক কর্মকর্তা, আইন প্রয়োগকারী কর্মকর্তা, গণমাধ্যম প্রতিনিধি, বেসরকারি খাত, সুশীল সমাজ, একাডেমিয়া, জনসাধারণ ও যুবসমাজসহ সকলকে ভূমিকা রাখার আহ্বান জানান দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনুদ্দিন আবদুল্লাহ।

XS
SM
MD
LG