অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি ঢাকার নয়াপল্টনে বিক্ষোভ কর্মসূচি পালন করবে মঙ্গলবার


বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাজধানী ঢাকায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে। দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের নেতাকর্মীদের গ্রেপ্তার ও কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের তৎপরতার প্রতিবাদে বিএনপি এ কর্মসূচি ঘোষণা করেছে।

সোমবার (১২ ডিসেম্বর) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন। তিনি জানান যে বিএনপির সকল মহানগর ও জেলা শাখা গোলাপবাগের সমাবেশ থেকে ঘোষিত পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী গণমিছিল করবে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশের অভিযানের পর এটিই হবে নয়াপল্টনে তাদের প্রথম কর্মসূচি। অভিযানের চারদিন পর রবিবার (১১ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় খুলে দেয় পুলিশ।

গত ৭ ডিসেম্বর বিএনপির নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত ও প্রায় ৫০ জন আহত হন। ৮ ডিসেম্বর ঢাকার একটি আদালত ৭ ডিসেম্বর সহিংসতার ঘটনায় দায়ের করা দু’টি মামলায় এ্যানি ও সালামসহ ৪৪৫ বিএনপি নেতাকর্মী-কে কারাগারে পাঠায়। এছাড়া, গত ৯ ডিসেম্বর ভোরে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

XS
SM
MD
LG