অ্যাকসেসিবিলিটি লিংক

মির্জা ফখরুল ও মির্জা আব্বাস-সহ ২২৪ বিএনপি নেতাকর্মীর জামিন নামঞ্জুর


মির্জা ফখরুল ও মির্জা আব্বাস

বাংলাদেশের রাজধানী ঢাকার নয়াপল্টনে, পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের মামলায়, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলটির ২২৪ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার (১২ ডিসেম্বর) তাদের আইনজীবী জামিন আবেদন করলে, ঢাকা মহানগর হাকিম শফিউদ্দিন আবেদন অগ্রাহ্য করেন।

এর আগে, রবিবার (১১ ডিসেম্বর) এ মামলায় বিএনপি নেতাকর্মীদের জামিন আবেদনের ওপর শুনানির জন্য সোমবার দিন ধার্য করেছিলেন আদালত। বিএনপির অন্য নেতাদের মধ্যে রয়েছেন; ঢাকা মহানগর দক্ষিণ শাখার আহ্বায়ক আবদুস সালাম, প্রকাশনা সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুগ্ম সম্পাদক খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও সেলিম রেজা হাবিব।

শুক্রবার(৯ ডিসেম্বর) ঢাকার একটি আদালত এই মামলায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠান। ঐদিনই মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলার প্ররোচনা, পরিকল্পনা ও নির্দেশনা, ককটেল বোমা বিস্ফোরণ, সরকারি সম্পত্তি ও জীবননাশের অভিযোগ আনা হয়েছে।

XS
SM
MD
LG