অ্যাকসেসিবিলিটি লিংক

পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপি নেতা ইশরাক-সহ ৯ জনের বিরুদ্ধে মামলা


বিএনপি নেতা ইশরাক হোসেন।
বিএনপি নেতা ইশরাক হোসেন।

গত ১০ ডিসেম্বর যাত্রাবাড়ীতে বিএনপির ঢাকা সমাবেশ চলাকালে পুলিশের ওপর হামলার অভিযোগে, বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ইশরাক-সহ নয় জনের নাম উল্লেখ করে মামলা করেছে পুলিশ। যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) নওশের আলীর অভিযোগের ভিত্তিতে সোমবার (১২ ডিসেম্বর) যাত্রাবাড়ী থানায়, দণ্ডবিধি-১৮৬০ এবং বিস্ফোরক দ্রব্য আইন-১৯০৮ এর বিভিন্ন ধারায় এই মামলা দায়ের করা হয়।

মামলার অন্য অভিযুক্ত ব্যক্তিরা হলেন; বিএনপির ঢাকা দক্ষিণ শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নবীউল্লাহ নবী, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি পাভেল শিকদার, জামশেদুল আলম শ্যামল, যুগ্ম আহ্বায়ক মো. জাকির হোসেন জিকু, বিএনপির ঢাকা দক্ষিণ শাখার সাবেক যুগ্ম সম্পাদক রাইসুল হক এবং বিএনপির স্থানীয় নেতা হাসান শেখ, শুভ হাসান বাবু, মো. কাউসার ও বাদল সরদার।

মামলার বিবরণে বলা হয়, অভিযুক্ত ব্যক্তিরা ঐ দিন যাত্রাবাড়ী এলাকার গোলাপবাগ মোড়ে দেশীয় অস্ত্র, লাঠিসোঁটা, বোমা নিয়ে হামলা করে। এছাড়া পুলিশকে দায়িত্ব পালনে বাধা দেয়া হয়। তারা হত্যাচেষ্টাসহ হামলা চালিয়ে পুলিশ সদস্যদের আহত করে, পুলিশের গাড়ি ভাংচুর করে। এ সময় এলাকা থেকে বোমার কিছু অংশ উদ্ধার করে পুলিশ।

XS
SM
MD
LG