অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামের মীরসরাইয়ে রড তৈরির কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শ্রমিক নিহত


চট্টগ্রামের মীরসরাই উপজেলায় একটি রড তৈরির কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে উপজেলার জোরারগঞ্জের সোনাপাহাড় এলাকায় অবস্থিত রড উৎপাদনকারী প্রতিষ্ঠান বিএসআরএমের কারখানার স্ক্র্যাপ ইয়ার্ডে এই দুর্ঘটনা ঘটে। নিহত সোকেল আহাম্মদ (৩২) ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানার মহেশপুর এলাকার সুরুজ মিয়ার ছেলে।

শ্রমিকেরা জানান, কারখানায় কাজ করার এক পর্যায়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সোকেল গুরুত্বর আহত হন। তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে শারীরিক অবস্থার অবনতি দেখে চিকিৎসকেরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মীরসরাই জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদ হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নিহত শ্রমিকের লাশ চট্টগ্রাম মেডিকেলে রয়েছে। সেখান থেকে থানায় নিয়ে আসার পর আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হবে’।

জানতে চাইলে বিএসআরএমের মীরসরাই ইউনিটের ব্যবস্থাপক (প্রশাসন) দেলোয়ার হোসেন মোল্লা বলেন, ‘সোকেল নামে এক শ্রমিক নিহত হয়েছেন। তবে সে আমাদের কোম্পানির শ্রমিক নয়। সে কোম্পানিতে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান হাজেরা এন্ট্রারপ্রাইজের অধীনে কর্মরত ছিল। আমি ওই প্রতিষ্ঠানের মালিকের সঙ্গে যোগাযোগ করেছি। আলোচনা করে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে’।

XS
SM
MD
LG