অ্যাকসেসিবিলিটি লিংক

বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিএনপি


বিজয় দিবসে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিএনপি

বিজয় দিবস উপলক্ষে, সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে, মুক্তিযুদ্ধকালে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনসহ দলটির সিনিয়র নেতারা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে তারা রাজধানী ঢাকার শেরেবাংলা নগরে, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় বিএনপি নেতারা জিয়ার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন। পরে, খন্দকার মোশাররফ সাংবাদিকদের বলেন, “আজকের এই বিজয়ের দিনে আমরা আশা করি, প্রত্যাশা করি, বাংলাদেশে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা হবে, জনগণের সরকার প্রতিষ্ঠা পাবে।”

জঙ্গিবাদের সঙ্গে বিএনপির যোগসাজশ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যের জবাবে তিনি বলেন, “এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করেছে। বাংলাদেশের ৫০ বছরের ইতিহাস বিকৃত করেছে। তারা তাদের সুবিধা মতো কথা বলে। তবে, জনগণ সচেতন। জনগণই বিচার করবে তারা (আওয়ামী লীগ সরকার) সঠিক, না জনগণ সঠিক।”

এদিকে, দুপুর আড়াইটার দিকে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি বের করে বিএনপি। বিএনপির বিভিন্ন ইউনিট ও অঙ্গ সংগঠন সারাদেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেছে। এর আগে সকালে তারা বিজয় দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন।

XS
SM
MD
LG