অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় বিএনপি গণমিছিল করবে ৩০ ডিসেম্বর, স্থান ঠিক হয়নি


ঢাকায় বিএনপি গণমিছিল করবে ৩০ ডিসেম্বর

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল বিবেচনায় ২৪ তারিখের পরিবর্তে ৩০ ডিসেম্বর গণমিছিল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। শনিবার (১৭ ডিসেম্বর) রাজধানী ঢাকার নয়াপল্টনে, বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। তবে গণমিছিলের স্থান ঠিক হয়নি এখনও।

বিএনপি নেতারা জানান, ঢাকার গণমিছিল ৩০ ডিসেম্বর নিয়ে যাওয়া হলেও, অন্যান্য মহানগর ও জেলায় মিছিলের তারিখ ২৪ ডিসেম্বর অপরিবর্তিত থাকবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুরোধে তারিখ পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, “ওবায়দুল কাদের আমাদের গণমিছিলের তারিখ পরিবর্তনের অনুরোধ করেছিলেন। কারণ আওয়ামী লীগ ২৪ ডিসেম্বর ঢাকায় কাউন্সিল করবে। বিএনপি রাজনৈতিকভাবে কাজ করতে চায়। বিএনপি কোনও সংঘাত চায় না এবং সংকটের শান্তিপূর্ণ সমাধান চায়।”

নজরুল ইসলাম খান বলেন, “২৪ ডিসেম্বরের পরিবর্তে, আমরা ঢাকায় সমাবেশ করার জন্য একটি উপযুক্ত দিন ভেবেছিলাম এবং ৩০ ডিসেম্বর সিদ্ধান্ত নিয়েছি।” ৩০ ডিসেম্বর ঢাকার কর্মসূচির স্থান পরে ঘোষণা করা হবে বলে জানান তিনি।এর আগে, ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠের জনসভা থেকে দেশব্যাপী গণমিছিলের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

XS
SM
MD
LG