অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগ চীন সমন্বয় দপ্তর চালু করেছে


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ওয়াশিংটনের জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে এশিয়া সোসাইটি আয়োজিত একটি অনুষ্ঠানে চীনের প্রতি প্রশাসনের নীতির রূপরেখা তুলে ধরে বক্তব্য রাখেন, ২৬ মে, ২০২২ ।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন শুক্রবার চীনের সাথে যুক্তরাষ্ট্রের প্রতিযোগিতা সমন্বয় করতে, যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দপ্তরের অফিস অফ চায়না কো-অর্ডিনেশন -এর উদ্ভোধনীতে সভাপতিত্ব করেন। অনানুষ্ঠানিকভাবে এই দপ্তর চায়না হাউস নামে পরিচিত।

এক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, দপ্তরটি "উন্মুক্ত, অন্তর্ভুক্তিমূলক আন্তর্জাতিক ব্যবস্থা" প্রতিষ্ঠায় প্রেসিডেন্ট জো বাইডেনের দৃষ্টিভঙ্গি এবং চীনের প্রতি তার প্রশাসনের দৃষ্টিভঙ্গির প্রতি নজর রাখবে।

পররাষ্ট্র দপ্তর বলছে, “চায়না হাউজ ব্লিংকেনের আধুনিকীকরণ উদ্যোগের একটি মূল উপাদান। যা আগামী দশকে চীনের প্রতি যুক্তরাষ্ট্রের নীতি কার্যকর করার জন্য, প্রতিভা, সরঞ্জাম এবং সম্পদ দিয়ে সজ্জিত। আর এটা স্থাপন করা হয়েছে, যেহেতু আমরা সবচেয়ে জটিল এবং কর্মপ্রসূত ভূ-রাজনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। "

এটি এই দপ্তরের এবং দপ্তরের বাইরের একদল চীন বিশেষজ্ঞ ও আন্তর্জাতিক নিরাপত্তা, অর্থনীতি, প্রযুক্তি, বহুমুখী কূটনীতি এবং কৌশলগত যোগাযোগ বিশেষজ্ঞদের নিয়োগ দেবে।

পররাষ্ট্র দপ্তর বলছে, এই উন্নত সমন্বয়ের অর্থ হলো, আরও কৌশলী ও সামঞ্জস্যপূর্ণ নীতি প্রণয়ন, যুক্তরাষ্ট্রের মিত্র এবং অংশীদারদের সাথে কাজ করার জন্য বিভাগটিকে আরও ভাল অবস্থানে রাখা এবং "প্রতিটি দেশের সাথে আরও গভীরভাবে যুক্ত হওয়া। "

এই প্রতিবেদনে কিছু তথ্য রয়টার্স থেকে নেওয়া হয়েছে।

XS
SM
MD
LG