অ্যাকসেসিবিলিটি লিংক

আগামী বছর ঢাকায় দূতাবাস খুলতে পারে আর্জেন্টিনা: বাংলাদেশের ব্রাজিল মিশন


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ

ব্রাজিলে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে যে আর্জেন্টিনা ২০২৩ সালে বাংলাদেশে তাদের ঢাকায় দূতাবাস খুলতে পারে।উল্লেখ্য যে আর্জেন্টিনার জন্য বাংলাদেশের একজন রাষ্ট্রদূত আছেন। রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা ব্রাজিলে থেকে তার কার্যক্রম পরিচালনা করেন।

ব্রাজিলে অবস্থিত বাংলাদেশ মিশন জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ স্বাক্ষরিত একটি চিঠি রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসার কাছে হস্তান্তর করা হয়েছে। চিঠিতে বলা হয়, ২০২৩ সালে ঢাকায় একটি দূতাবাস খোলতে চাচ্ছে আর্জেন্টিনা। এর মধ্য দিয়ে দুই দেশের মধ্যে বিরাজিত ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক জোরদার করা হবে।

সম্প্রতি কাতারে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি বাংলাদেশের নাগরিকদের আবেগপূর্ণ সমর্থনের জন্যআর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ , ২০ ডিসেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে ব্যক্তিগত ভাবে ধন্যবাদ জানান।

পুরো বিশ্বকাপ জুড়ে আর্জেন্টিনা দলের জন্য এবং ফাইনালে তাদের জয়ের পর বাংলাদেশের বিপুল সংখ্যক জনগণের আন্তরিক সমর্থন ও উদযাপন আলবার্তো ফার্নান্দেজকে অভিভূত করে। আর্জেন্টিনার প্রেসিডেন্ট তার চিঠিতে জানান, “খেলাধুলা মানুষের মধ্যে বন্ধন ও সম্প্রীতি বৃদ্ধির একটি অর্থবহ ও শক্তিশালী মাধ্যম।”

ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস উভয় দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণের সুযোগ তৈরি করবে।

XS
SM
MD
LG